Widgets

Posted by : Unknown Tuesday, March 22, 2011



আমি মোঃ আল আমিন চৌধুরী, একজন সফল ফ্রিল্যান্সার SEO স্পেশালিস্ট। পড়ালেখা করেছি ইংরেজি মাধ্যম স্কুলে আর সফল ভাবে ‘ও’ এবং ‘এ’ লেভেল পাস করার পর একটি প্রাইভেট ইউনিভার্সিটি থেকে ACCA (Association of Chartered Certified Accountants, under Oxford Brookes University) পাস করেছি।

আপনারা হয়তো ভাবছেন যে আমি পড়াশুনা করেছি অন্য লাইনে কিন্তু ফ্রীল্যান্সিং বিষয়টা তো পুরোপুরি ভিন্ন। ইংরেজি মাধ্যমে পড়াশুনা করেছি বলে আমারতো অন্য কিছু করার কথা ছিল, এই ধরেন ভাল কোথাও চাকরি বা ব্যবসা। আমিও শুরুতে এমনটাই ভাবতাম আর সত্যি কথা বলতে গেলে অনেক বড় বড় কম্পানির কাছ থেকে বিভিন্ন সময়ে লোভনীয় অনেক প্রস্তাবো এসেছে কিন্তু যাইনি কারন সবসময় নিজে কিছু একটা করতে চেয়েছি আর তাই ২০০ সাল থেকে যখন ফ্রীল্যান্সিং করতে শুরু করি তখনি বুঝতে পারলাম যে আমার আসল জায়গাটা এখানেই। আমার সারা জীবনের ইংরেজির শিক্ষা ও অভিজ্ঞতাটাকে কাজে লাগানোর এর চেয়ে বড় সুযোগ আর হয়তো কোথাও পাবোনা আর সেই থেকেই আমার ফ্রীল্যান্সিং শুরু, এখনও চলছে।

আমি মূলত অনলাইনে বিভিন্ন ওয়েবমাস্টার বা ইন্টারনেট মার্কেটিং ফোরামগুলো থেকে কাজ নিয়ে থাকি আর এইসব ফোরামে আমি গত  ৮ বছর যাবত সদস্য হিসেবে বিভিন্ন ধরণের ফ্রীল্যান্সিং এর কাজ করছি যার মধ্যে বেশিরভাগ এসইও রিলেটেড। এই ৮ বছরে আমি অসংখ্য প্রজেক্ট সফলভাবে সম্পন্ন করেছি। আমার ক্লাইয়েন্ট মূলত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, স্পেন, মালয়শিয়া, নরওয়ে ও ইন্ডিয়া ভিত্তিক।

আর এভাবেই এখান থেকে আরো বিভিন্ন ক্লাইয়েন্ট এর রেফারেন্সে আমি ডাইরেক্ট বেশকিছু বায়ার পেয়ে যাই আর এখন নিয়মিত তাদের কাজগুলোই করছি। এর মধ্যে খুব কাছের একজন আমেরিকার বায়ার আছেন যার সাথে দীর্ঘ ৫ বছর যাবত কাজ করছি। এক কথায় ফ্রীল্যান্সিং আসলেই অনেক মজার।

এই ব্লগটি করার পেছনে অনেক কারন আছে সেসব নিয়ে না হয় অন্য আরেকদিন লিখবো। আশা করছি আপনারা আমার এই ব্লগ নিয়মিত পড়বেন এবং ইমেইল অথবা সোশাল নেটওয়ার্ক সাইটের মাধ্যমে আমার সাথে যোগাযোগ রাখবেন

আর বেশি কিছু লিখলাম না, চেষ্টা করব নিয়মিতভাবে এই সাইটে লিখতে সবাই ভাল থাকবেন।

ধণ্যবাদ

আমাকে ইমেইল করুন freelanceralaminchowdhury@gmail.com
 
ফেসবুকে আমাকে ধরতে চাইলে - facebook.com/alamin.chowdhury

5 Responses so far.

  1. Unknown says:

    aponar phone number ta dile khushi hobo aponar songe seo bisoye kotha bolbo thanks

  2. Unknown says:

    Thanks For Your Nice Post . I Hope I Will See This Type Of Post Again In Your Blog"

  3. খুব সুন্দর একটি পোস্ট। Awesome Post. আরো পোস্ট চাই।

    Exclusive Dwonload Site DidarBD24.Com

  4. অসাধারণ,,,, আগ্রহটা আরো শত সহস্রগুণ বেড়ে গেলো

রেগুলার আপডেট পেতে

Local SEO Company

আপনার ইমেইল ঠিকানা প্রবেশ করুন:

Delivered by বাংলার আইটি

Popular Post

Powered by Blogger.

- Copyright © 2013 Bangla SEO Blog l বাংলার আইটি l Banglar IT -Banglar IT- Powered by Blogger - Designed by মোঃ আল-আমিন চৌধুরী -